জেনে নিন অন লাইনে অর্থ উপার্জনের ৫টি সহজ পদ্ধতি। - Modern Bangla24

এসো গড়ি প্রযুক্তিময় ডিজিটাল বাংলাদেশ।

Breaking

Breaking News

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ২৭ মার্চ, ২০১৬

জেনে নিন অন লাইনে অর্থ উপার্জনের ৫টি সহজ পদ্ধতি।

প্রিয় ভিজিটর বন্ধুরা আশা করি ভাল আছেন।সবাইকে একরাশ প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার পোস্ট।বর্তমানে অন লাইনে উপার্জনের বিভিন্ন পদ্ধতি রয়েছে।আজ আমি সহজ ও নির্ভরযোগ্য ৫টি সহজ পদ্ধতি সম্পর্কে লিখব ।মনোযোগ সহকারে পড়ুন। আশা করি উপকৃত হবেন।

০১। ডাটা এন্ট্রি : অন লাইনে উপার্জনের একটি সহজ পদ্ধতি হল ডাটা এন্ট্রি।এখানে ক্যাপচা এন্ট্রি করে আয় করা যায়।ক্যাপচা হল কিছু অক্ষরের ছবি।এগুলো আমরা বিভিন্ন সাইটে একাউন্ট করার সময় পূরণ করি।সাধারণত এরকম ১০০০ ক্যাপচা এন্ট্রি করে ১ থেকে ১.৫ ডলার আয় করা যায়।

২। বিভিন্ন ডকুমেন্ট কনভার্ট করে আয় : এই কাজটি খুব সহজ।এখানে  পিডিএফ ফাইল কে কোনরূপ পরিবর্তন না করে তাকে এম.এস ওয়ার্ড এর ফাইল রূপান্তরিত করতে হবে।কাজটি বিভিন্ন প্রকার সফটওয়্যার বা অনলাইন এ জাতীয় কোন ওয়েব সাইট এর সাহায্যে ও করতে পারবেন।

৩।কপি পেস্ট করে আয়: এটি অন লাইনে উপার্জনের আরেকটি সহজ পদ্ধতি।এ জাতীয় কাজে আপনাকে কোন নির্দিষ্ট ওয়েবসাইট থেকে নির্দিষ্ট ডাটা কপি করে আরেকটি web Site এর ফরমের মধ্যে পেস্ট করতে হবে। ব্যাস হয়ে গেল।এতেই আপনি টাকা পাবেন।

৪।এম.এক্সেল এর কাজ করে আয়:  এটি অনেকটা উপরোক্ত ৩নঙ কাজের মত।এখানে আপনাকে ইন্টারনেটে নির্দিষ্ট কিছু তথ্য সার্চ করে বের করতে হবে।তারপর তা এমএস এক্সেল ফাইলে সেভ করে বায়ারকে প্রদান করতে হবে।

৫।অডিও শুনে তা লিখে আয় : ইংরেজিতে একটু দক্ষ হলেই আপনি এই কাজটি করতে পারবেন।এখানে আপনাকে কিছু Audio ফাইল দেওয়া হবে।এগুলো  শুনে তা ইংরেজিতে লিখতে হবে।অত:পর তা বায়ারের কাছে জমা দিতে হবে।

কোথায় কাজ পাবেন : উপরিউক্ত কাজগুলো সাধারণত Odesk, Getacoder,Elance, Freelancer নামক সাইট গুলোতে পাওয়া যায়।এসব সাইটে ফ্রি রেজিস্ট্রেশন করে কাজের জন্য বিড করুন।ভাগ্য ভাল হলে সহজেই কাজ পেয়ে যাবেন।

অর্থ উত্তোলন : এসব সাইটে  কাজ করে আপনাকে অর্থ উত্তোলন নিয়ে ভাবতে হবে না।অর্থ উত্তোলন করতে পারবেন এলার্টপে, পেপেল, মানিবুকার্স, চেক বা ব্যাংকের মাধ্যমে ।অন লাইন ব্যাংক এলার্টপে বা পাজা দিয়ে সহজেই অর্থ উত্তোলন করা যায়।এজন্য এ সাইটে আপনার একটা একাউন্ট প্রয়োজন।এলার্টপে তে ফ্রি একাউন্ট করতে এখানে ক্লিক করুন।

এলার্টপে তে একাউন্ট করার বাংলা টিউটোরিয়াল পড়তে এখানে ক্লিক করুন।

মোঃ রবিউল ইসলাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here