তেরখাদায় বাল্য বিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত - Modern Bangla24

এসো গড়ি প্রযুক্তিময় ডিজিটাল বাংলাদেশ।

Breaking

Breaking News

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬

তেরখাদায় বাল্য বিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত

 একতা বিডি ডট কম, মডার্ন বাংলা টিভিঃ তেরখাদায় বাল্য বিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ৩টায় ঐতিহ্যবাহী ইখড়ি কাটেংগা মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিরর সদস্য উপজেলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক ও  বারাসাত ইউপি চেয়ারম্যান কেএম আলমগীর এর সভাপিতত্বে বাল্য বিবাহ ও যৌন নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোল্যা এহিউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা সাজিয়া আফরিন সিদ্দীকী প্রমুখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্য, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী,অভিভাবক, সাংবাদিক,বিবাহ রেজিস্টারবৃনহ সহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বাল্য বিবাহ ও যৌন হয়রানি প্রতিরোধে গুরুত্বপূর্ণ রাখেন ও উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ বাল্য বিবাহ ও যৌন হয়রানিকে প্রতীকে অর্থে লাল কার্ড দেখান।
অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার ও পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মুন্সী ইনামুল কবির।বক্তব্য শেষে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও বারাসাত ইউডিসি উদ্যোক্তা মোঃ রবিউল ইসলামের রচনা ও পরিচালনায় বাল্য বিবাহ প্রতিরোধক নাটক ‘‘স্কুলে চলো’’ মঞ্চস্থ করেন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ।তারপর একটি শিক্ষামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।


মোঃ রবিউল ইসলাম
তেরখাদা, খুলনা।
তারিখঃ ২৯-১১-২০১৬ইং।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here