পবিত্র ঈদ-উল-আযহা কে কেন্দ্র করে তেরখাদা ইখড়ি গোহাট জমজমাট - Modern Bangla24

এসো গড়ি প্রযুক্তিময় ডিজিটাল বাংলাদেশ।

Breaking

Breaking News

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০১৬

পবিত্র ঈদ-উল-আযহা কে কেন্দ্র করে তেরখাদা ইখড়ি গোহাট জমজমাট

একতা বিডি.কম ও মডার্ন বাংলা ২৪.কমঃ
পবিত্র ঈদ-উল-আযহা কে কেন্দ্র করে তেরখাদা উপজেলার ঐতিহ্যবাহী ইখড়ি গোহাট টি জমজমাট হয়ে উঠেছে।সুস্থ্য, সুন্দর শান্তিপূর্ণ পরিবেশে হাটে অসংখ্য গরু-ছাগল, বেড়া কেনা বেচা হচ্ছে। 
হাট কমিটির সভাপতি ও ২নং বারাসাত ইউপি চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কেএম আলমগীর হোসেন এবং সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হোসেনের সাথে কথা বলে জানা যায়, গত
বছরের ঈদের হাটের তুলনায় এবছর গরুর সংখ্যা বেশি হলেও কেনাবেচা কিছু টা কম। কারণ এলাকায় অতি বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষ বন্যার কারণে গরু ছাগল বিক্রি করতেই বেশি আগ্রহী। অন্যদিকে ক্রেতার সংখ্যা থাকায় বাজারে গরু ছাগলের দাম কম। তবে এই মন্দা অবস্থা খুব শিঘ্রই কেটে যাবে এবং গরু ক্রয় বিক্রয়ের হার আরও অনেক বেড়ে যাবে বলে জানান তারা। তারা আরও জানান,  পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে নিয়মিত হাট শুক্রবার ছাড়াও ঈদের আগের দিন পর্যন্ত প্রত্যেকদিন এক নাগাড়ে চলবে।
এদিকে হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশি টহল ও হাট কমিটির লোকজন সক্রীয় রয়েছে। এছাড়া জাল টাকা সনাক্ত করার জন্য ও উপযুক্ত ব্যবস্থা থাকায় সাধারণ মানুষ অবাধে সুস্থ্য সুন্দর পরিবেশে গরু-ছাগল ক্রয় বিক্রয় করছেন। প্রতিদিন এ হাটে প্রায় ১৫/২০ হাজার টাকা থেকে শুরু করে দেড় লক্ষ টাকা মূল্যের গরু এবং ৩ হাজার টাকা থেকে শুরু করে ১৮ হাজার টাকা মূল্যের অসংখ্য ছাগল সুস্থ্য সুন্দর পরিবেশে গরু-ছাগল ক্রয় বিক্রয় হচ্ছে।

মোঃ রবিউল ইসলাম
তেরখাদা, খুলনা।
তারিখঃ০৬-০৯-২০১৬ইং।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here